খালেদা জিয়ার জন্য কষ্ট হয়….!

66

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য ‘কষ্ট’ এবং বিএনপি নেতাদের জন্য ‘করুণা’ হয় বলে মন্তব্য করেছেন সরকারদলীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

কষ্টের কারণ হিসেবে তিনি বলেছেন, জেলে যাওয়ার আগে বেগম খালেদা জিয়া হাওয়া ভবন খ্যাত দুর্নীতিতে সাজাপ্রাপ্ত তার ছেলে ছাড়া এমন কোনো বিশ্বস্ত নেতা পেলেন না, যাকে দলের চেয়ারপারসনের দায়িত্ব দিতে পারেন। আর বিএনপির এত শীর্ষ নেতার মধ্যে কেউই খালেদা জিয়ার বিশ্বস্ততা অর্জন করতে পারেননি বলে সেসব নেতাদের জন্য আমার করুণা হয়। এর মূল কারণ হচ্ছে এই দলটি আদর্শিক নয়।
গতকাল শনিবার বিকালে শহরের বাংলা ভবন কমিউনিটি সেন্টারে বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে আয়োজিত এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, বিএনপি এখন একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। তাই বিএনপির জন্য আমার ফ্রি উপদেশ হলো, জনগণের কাছে ন্যূনতম গ্রহণযোগ্যতা ফিরে পেতে হলে খালেদা জিয়ার কারাসঙ্গী ফাতেমা বেগমকে দলের চেয়ারপারসন করা উচিত। তাহলেই দেশের মানুষ তাদের দিকে কিছুটা হলেও করুণার দৃষ্টিতে তাকাবে। কারণ, ফাতেমা সৎ ও বিশ্বস্ত এবং ত্যাগী। তার নেত্রীর জন্য তিনি বিনা কারণে জেল খাটছেন, এতিমের টাকা মেরে যাননি। তার পেশা যাই হোক না কেন, তিনি কাজ করে খান। তাই বিএনপির জন্য ফাতেমাই একমাত্র চেয়ারপারসন হওয়ার যোগ্য বলে মনে করি

শামীম ওসমান বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্য করে বলেন, আপনি যারা ’৭১-এ মা-বোনের সম্ভ্রমকে পাকসেনাদের হাতে তুলে দিয়েছে সেই রাজাকারদের মন্ত্রী করেছেন। জঙ্গিবাদ সৃষ্টি করেছেন। জাহাজ ভরে দেশে অস্ত্র এনেছেন। ক্ষমতায় থাকাকালে এ দেশকে দুর্নীতিতে বার বার চ্যাম্পিয়ন করেছেন। এমনকি নিজের সন্তানদেরও দুর্নীতিবাজ ও ২১ আগস্টের গ্রেনেড হামলাকারী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আর আমাদের প্রধানমন্ত্রী মাতৃতুল্য শেখ হাসিনা মাদার অব দ্য হিউম্যানিটি হিসেবে ভূষিত হয়েছেন।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এ দেশকে পৃথিবীর মানচিত্রে স্থান করে দিয়েছিলেন আর তাঁর যোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা আজ পৃথিবীর মধ্যে অন্যতম সফল প্রধানমন্ত্রী হিসেবে স্থান করে নিয়ে এ দেশের মানুষকে অনন্য সম্মান এনে দিয়েছেন। শুধু তাই নয়, বাংলাদেশকে তিনি নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। আমাদের প্রধানমন্ত্রী ও তাঁর বোন শেখ রেহানা রত্নগর্ভা মা। তাঁরা বাবা-মা পরিবার-পরিজন হারিয়ে শত প্রতিকূলতার মুখোমুখি হয়েও নিজের সন্তানদের মানুষের মতো মানুষ করেছেন, যারা দেশের জন্য গর্ব বয়ে আনছেন। অন্যদিকে বেগম খালেদা জিয়া আপনি স্বৈরাচারের ভালোবাসায় সিক্ত হয়ে, ভাবী হয়ে সব সুযোগ-সুবিধা পেয়েও সন্তানকে বানিয়েছেন দুর্নীতিবাজ। সময় থাকতে জনগণের কাছে ক্ষমা চান। জনগণ ক্ষমা করলে আল্লাহও আপনাকে ক্ষমা করতে পারেন। সূত্র: বাংলাদেশ প্রতিদিন
বিডি২৪লাইভ/আরআই