এই মাত্র পাওয়া চট্টগ্রামে পদদলিত হয়ে #৯ জন নিহত!

506

চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নয়জন নিহত হয়েছেন । এ ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধ-শতাধিক মানুষ। নিহতদের মধ্যে অধিকাংশ নারী বলে জানা যায়।
চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরুল আলম মিনা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুবারক হোসেন বিডি২৪লাইভকে বিষয়টি নিশ্চিত করেছেন।
সোমবার (১৪ মে) সকালে উপজেলার নলুয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাসলিমা আক্তার। তাৎক্ষণিক আহত ও নিহতদের পরিচয় জানা যায়নি।

ইস্পাত তৈরির প্রতিষ্ঠান কেএসআরএম এর কর্মকর্তা মো. রফিক বলেন, তাদের কোম্পানির পক্ষ থেকে সকালে দুস্থ-গরীবদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছিল। সে সময় অধিক ভীড়ের মধ্যে পড়ে হতাহতের ঘটনা ঘটে।
এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে মেজবান খেতে গিয়ে রীমা কমিউনিটি সেন্টারের ঢালু স্থানে নামতে গিয়ে পদদলিত হয়ে ১০ জন প্রাণ হারান। এসময় অর্ধশত ব্যক্তি আহত হন।
নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তাসলিমা আকতার জানান, প্রতিবছর তার ইউনিয়নে একটি মসজিদের মাঠে কেএসআরএম জাকাত ও ইফতার সামগ্রী বিতরণ করে। মাঠে ১০ হাজার মানুষের ধারণক্ষমতা থাকলেও আজ জমায়েত হয়েছিল ২০-৩০ হাজার। অতিরিক্ত ভিড় ও গরম হওয়ায় হিট স্ট্রোকে ৯ জন মারা যান। আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন।

বিডি২৪লাইভ/