সেহরি খেতে ডাকায় ইমামকে পিটিয়ে আহত

208

মসজিদের মাইকে সেহরি খেতে ডাকায় ইমামকে পিটিয়ে আহত করেছে মোশাররফ হোসেন নামে এক যুবক।
শুক্রবার ভোর রাতে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার সাদকপুর গ্রামে এ ঘটনা ঘটে।
রোজার প্রথম সেহরি খেতে মসজিদের মাইকে ঘুম থেকে ওঠার জন্য আহ্বান করেন ইমাম। এসময় শব্দে ঘুম ভেঙে যাওয়ায় সৌদি প্রবাসী মোশাররফ হোসেন উত্তেজিত হয়ে ইমামকে মারধর শুরু করেন। ইমামের চিৎকার শুনে স্থানীয়রা এসে তাকে রক্ষা করেন।

এ ঘটনায় এলাকার মুসল্লিদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার জুম্মার নামাজের পর মসজিদে আসা মুসল্লিরা বিষয়টি সমাধানের চেষ্টা করেন। কিন্তু প্রধান ইমাম না থাকায় বিষয়টি সমাধান করা যায়নি। আগামী শুক্রবার বিষয়টি সমাধান করা হতে পারে বলে স্থানীয়রা জানিয়েছেন।
এ বিষয়ে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. নূরুল ইসলাম জানান, গত ৬/৭ মাস পূর্বে সহকারী ঈমাম হিসেবে মো. মাসুমকে নিয়োগ দেয়া হয়। তিনি মসজিদে থেকে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়ান। পবিত্র রমজান মাসে সেহরির সময় মাইকে ডেকে মুসল্লিদের ডেকে দেয়ার জন্য ঈমামকে বলা হয়েছিল। শুক্রবার ভোর রাতে ঈমাম সাহেব ঘুম থেকে ওঠার জন্য মাইকে আহ্বান জানান। কিন্তু ঘুম ভেঙে যাওয়ার অভিযোগ এনে সৌদি আরব থেকে দেশে আসা মোশাররফ যেভাবে তার উপর হামলা ও মারধর করেছে তা দুঃখজনক।

সন্ধ্যায় বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে জানান, এ বিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এমকে