যাত্রীর গায়ের দুর্গন্ধ, অন্য যাত্রী অজ্ঞান #উড়োজাহাজের জরুরি অবতরণ!

735

উড়োজাহাজটি যাচ্ছিল স্পেনের দ্বীপ গ্রান ক্যানারিয়াতে। যাত্রীদের বেশির ভাগই যাচ্ছিলেন ছুটি কাটাতে। কিন্তু মধ্য আকাশে সেই সাধের ছুটি মাটি হতে বসেছিল! এক যাত্রীর উৎকট গায়ের গন্ধে নাকি অজ্ঞান হয়ে যাচ্ছিলেন অন্যরা। পরে উড়োজাহাজের জরুরি অবতরণ করতে হয়। অভিযুক্ত যাত্রীকে উড়োজাহাজ থেকে নামিয়ে ফের যাত্রা শুরু হয়।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম এক্সপ্রেস জানিয়েছে এ খবর। প্রতিবেদনে বলা হয়েছে, নেদারল্যান্ডসের একটি বিমানবন্দর থেকে উড়োজাহাজটি উড্ডয়ন করেছিল। যাত্রা শুরুর পরই ওই যাত্রীর গায়ের দুর্গন্ধ উড়োজাহাজে ছড়িয়ে পড়ে। বেলজিয়ামের নাগরিক পিয়েত ভন হোট ওই ফ্লাইটের যাত্রী ছিলেন। তিনি বলেন, অভিযুক্ত ব্যক্তির গায়ের দুর্গন্ধ এতই উৎকট ছিল যে, কেউ কেউ বমি করতে শুরু করেন। আবার কয়েকজন জ্ঞান হারিয়ে ফেলেছিলেন।
পিয়েত বলেন, ‘মনে হচ্ছিল, বেশ কয়েক সপ্তাহ ধরে গোসল করেননি ওই ব্যক্তি। বেশ কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন। গন্ধ অসহনীয় ছিল।’
ট্রানসাভিয়া এয়ারলাইনসের কর্মীরা ওই যাত্রীকে টয়লেটে আটকে রাখতে চেয়েছিলেন। কিন্তু তা সম্ভব না হওয়ায়, পর্তুগালে বোয়িং ৭৩৭ মডেলের উড়োজাহাজটির জরুরি অবতরণ করেন পাইলটরা।
ট্রানসাভিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তির গায়ে কেন এমন দুর্গন্ধ হয়েছিল, তা স্পষ্টভাবে জানা যায়নি। তবে একে ‘চিকিৎসাজনিত কারণ’ বলে উল্লেখ করেছে তারা।

সূত্রঃ prothomalo.com