জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি, জানুন বিস্তারিত- সেখানে কি…?

215

বিএনপি নেতাদের গ্রেফতার ও বাসায় বাসায় তল্লাশির ঘটনায় আজ বুধবার (৩১ জানুয়ারি) জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন, ‘দলের মহাসচিব আজ সকাল ১১টায় রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন।’
এর আগে, রাজধানীর গুলশান এলাকার পুলিশ প্লাজার সামনে থেকে আইনশৃঙ্খলা বাহিনী মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ৮টা ৪৫ মিনিটের দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আটক করে নিয়ে যায়।

এরপর দিবাগত রাত ১২টার দিকে সহ-সাংগঠনিক সম্পাদক ও অনিন্দ্য ইসলাম অমিতকে রাজধানীর শান্তিনগরের বাসভবন থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায় বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাৎক্ষণিক এক বিবৃতিতে অভিযোগ করেছেন। অমিত বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ছেলে।
মধ্যরাতের পর থেকে বিএন‌পির যুগ্ম মহাস‌চিব হাবিব উন নবী খান সোহেল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি চালায় বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। বাসায় তল্লাশি চালানোর সময় তিন নেতার কেউ বাসায় ছিলেন না বলে জানা যায়।

তাই চলমান এই ধরপাকড়ের পরিপ্রেক্ষিতেই আজ বুধবার (৩১ জানুয়ারি) সংবাদ সম্মেলনে ডেকেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।